হরনাজ সান্ধু (মিস ইউনিভার্স 2021) জীবন পরিচয় | Miss Universe Harnaaz Sandhu

হরনাজ সান্ধুর পরিচয়, মিস ইউনিভার্স 2021 বিজয়ীর জীবনী, শিক্ষা, বয়স ও পুরস্কার (Miss Universe 2021 Harnaaz Sandhu Biography, Age, Height, Education, Caste in Bengali)

দীর্ঘ ২১ বছরের অপেক্ষার পর হরনাজ সান্ধুর (Harnaaz Sandhu) হাত ধরে ভারতের ঝুলিতে তৃতীয়বার মিস ইউনিভার্স টাইটেল এলো। উল্লেখ্য, 1994 সালে বাঙালি কন্যা সুস্মিতা সেন ভারতের হয়ে সর্বপ্রথম মিস ইউনিভার্স উপাধি পায়। এরপর 2000 সালে ভারতের পক্ষ থেকে লারা দত্ত মিস ইউনিভার্স খেতাবটি জেতেন।

হরনাজ সান্ধু একজন ভারতীয় মডেল এবং অভিনেত্রী। তিনি সম্প্রতি ইজরায়েলে অনুষ্ঠিত ৭০তম মিস ইউনিভার্স 2021 এডিশনে ভারতের প্রতিনিধিত্ব করে মিস ইউনিভার্স 2021 টাইটেল (মুকুট) জিতেছেন।

২১ বছর পর ভারতের হরনাজ সান্ধুর মাথায় উঠল মিস ইউনিভার্সের মুকুট, জেনে নিন মিস ইউনিভার্স 2021 হরনাজ সান্ধুর জীবন সম্পর্কে।

মিস ইউনিভার্স হরনাজ সান্ধু
মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

হরনাজ সান্ধু জীবন পরিচয় (Harnaaz Sandhu Biography in Bengali)

২০০০ সালের ৩রা মার্চ ভারতের চণ্ডীগড় শহরে হারনাজ সান্ধুর জন্ম হয়। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি তার শখ ছিল। তাই শুরু থেকেই অভিনয় এবং মডেলিং জগতে ক্যারিয়ার শুরু করেন। ২০১৭ সালে হরনাজ প্রথমবার মিস চণ্ডীগড়ের খেতাব জিতে নিজেকে মডেলিং ক্যারিয়ারে প্রতিষ্ঠিত করেন। এরপর সেই বছরই তিনি টাইমস ফ্রেশ ফেস মিস চণ্ডীগড়ের খেতাব জিতেছিলেন।

নাম হরনাজ সান্ধু
পুরো নামহারনাজ কৌর সান্ধু
বিখ্যাতমিস ইউনিভার্স হওয়া তৃতীয় ভারতীয়
টাইটেল ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব 2019
মিস ডিভা 2021 বিজয়ী মিস ডিভা ইউনিভার্স
মিস ইউনিভার্স 2021
জন্ম তারিখ3 মার্চ 2000
বয়স21 বছর
জন্মস্থানচণ্ডীগড়, ভারত
শিক্ষাতথ্য প্রযুক্তি ব্যাচেলর
বিদ্যালয়শিবালিক পাবলিক স্কুল, চণ্ডীগড়
বিশ্ববিদ্যালয়গভর্নমেন্ট কলেজ ফর গার্লস, চণ্ডীগড়
রাশিবৃষ
উচ্চতা5 ফুট 9 ইঞ্চি
ওজন50 কেজি
চোখের রঙবাদামী
চুলের রঙবাদামী
ধর্মশিখ ধর্ম
জাতীয়তাভারতীয়
পেশামডেল
বৈবাহিক অবস্থাঅবিবাহিত
জাতিপাঞ্জাবি
নিজ শহরচণ্ডীগড়, ভারত

হরনাজ সান্ধু কে ? (Who is Harnaz Sandhu)

হারনাজ সান্ধু এই বছরের মিস ইউনিভার্স 2021 খেতাবের নতুন বিজয়ী। 21 বছর বয়সী হারনাজ পেশায় মডেল। মডেলিংয়ের পাশাপাশি হারনাজকে অনেক পাঞ্জাবি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে। চণ্ডীগড় শহরে জন্ম নেওয়া হারনাজ চণ্ডীগড়ের স্কুল এবং কলেজ থেকে তার শিক্ষা গ্রহন করেছেন। টিনেজ থেকেই মডেলিংয়ে কেরিয়ার বানানোর প্রস্তুতি শুরু করেন হরনাজ এবং খুব অল্প সময়ের মধ্যেই বিভিন্ন বিউটি কনটেস্টে সফলতা অর্জন করেন। হারনাজ এবছর মিস ডিভা ইউনিভার্স টাইটেল অর্জন করে এবং তারপর মিস ইউনিভার্স ২০২১ সৌন্দর্য প্রতিযোগিতায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পান।

মিস ইউনিভার্স ২০২১ এর ফাইনাল রাউন্ডে তিনি প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকার প্রতিযোগীদের হারিয়ে মিস ইউনিভার্স 2021 খেতাবটি জিতে নেন।

হারনাজ সান্ধুর পুরস্কার (Harnaaz Sandhu Awards and Achievements)

  • ২০১৭ সালে মিস চণ্ডীগড় খেতাব জিতেছেন।
  • ২০১৮ সালে মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া খেতাব জিতেছিলেন।
  • ২০১৯ সালে ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব খেতাব জিতেছিলেন।
  • ২০২১ সালে তিনি মিস ডিভা ইউনিভার্স হয়েছিলেন।
  • ২০২১ সালে তিনি মিস ইউনিভার্স ২০২১ হন।

হরনাজ সান্ধুর শিক্ষাজীবন (Harnaaz Sandhu Education)

হারনাজ তার প্রাথমিক শিক্ষা শিবালিক পাবলিক স্কুল চণ্ডীগড় থেকে করেন এবং তারপরে চণ্ডীগড় গভর্নমেন্ট কলেজ ফর গার্লস কলেজ থেকে তিনি স্নাতকোত্তর করেন। মাত্র 21 বছর বয়সে, হারনাজ অনেক মডেলিং প্রতিযোগিতায় জয়ী হন। এত সাফল্যের পরও পড়াশোনা থেকে দূরে থাকেননি তিনি।

হরনাজ সান্ধু মিস ইউনিভার্স পেজেন্ট 2021(Harnaaz Sandhu Miss Universe 2021)

একুশ বছর পর ভারতের পাঞ্জাব শহরের মেয়ে হারনাজ সান্ধু মিস ইউনিভার্স 2021 খেতাব জিতেছেন। ইসরায়েলের ইলাতে ৭০তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় মুকুট উঠল ভারতের হারনাজ কৌর সান্ধুর মাথায়। মেক্সিকোর প্রাক্তন মিস ইউনিভার্স 2020 আন্দ্রেয়া মেজা তাকে মুকুট পরিয়ে দেন। হারনাজের আগেও দুবার মিস ইউনিভার্স হয়েছেন ভারতীয়।

Leave a Comment